October 6, 2022, 10:22 pm

ওমানে ফের পবিত্র কুরআন অবমাননা!

  • Update Time : Monday, August 29, 2022
  • 13 Time View
ওমানে ফের পবিত্র কুরআন অবমাননা!
মধ্যপ্রাচ্যের অন্যতম শান্তিপ্রিয় দেশ ওমানে হঠাত করেই বাড়ছে পবিত্র কুরআন অবমাননার ঘটনা। দেশটিতে গত এক সপ্তাহের ব্যবধানে দুইটি এমন ঘটনা ঘটেছে, যা ইতিপূর্বে দেখা যায়নি। রবিবার (২৮-আগস্ট) টাইমস অব ওমানে প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, একটি ফলের বক্সের মধ্যে পবিত্র কোরআনের কিছু অংশ জব্দ করেছে দেশটির ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ। অনলাইনে জারি করা এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, পবিত্র কোরআনের ক্লিপিংস সম্বলিত ফলের বক্সটি ওমানের উত্তর আল বাতিনা গভর্নর থেকে জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি।
এদিকে মুসলিম প্রধান এই দেশটিতে গত ২৩ আগস্ট একটি মসজিদের মধ্যে পবিত্র কুরআনে আগুন দেওয়ার মত জঘন্য ঘটনা ঘটে। রয়্যাল ওমান পুলিশ বলছে, নেজুয়ার টিমসা এলাকার মসজিদের মধ্যে প্রবেশ করে একদল মানুষ পবিত্র কুরআনে আগুন দেয় ও মসজিদে ভাংচুর চালায়। এ ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ। তবে হঠাত করেই দেশটিতে ধর্ম অবমাননার ঘটনায় চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে ধর্মীয় বিশেষজ্ঞদের মাঝে। এটি নিছক কোনো ঘটনা নাকি ষড়যন্ত্র তা খতিয়ে দেখতে কাজ করছে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে ওমানের আইন অনুযায়ী, কুরআন অবমাননা ও ইসলাম ধর্ম ও ধর্মীয় আচার-আচরণ সীমালঙ্ঘন করলে শাস্তি হিসেবে তিন থেকে ১০ বছরের জেলের বিধান রয়েছে। শান্তিপ্রিয় একটি দেশে এমন অপকর্মে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। সেইসাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ওমানি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category