বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ০৫:২৬ পূর্বাহ্ন

পানি উন্নয়ন বোর্ডে ৯ম-১৩তম গ্রেডে চাকরির নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

  • টাইম আপডেট : বুধবার, ৩ মে, ২০২৩
  • ২৫ কত বার দেখা হয়েছে
পানি উন্নয়ন বোর্ডে ৯ম-১৩তম গ্রেডে চাকরির নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড একাধিক শূন্য পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এ প্রতিষ্ঠানে পাঁচ ক্যাটাগরির পদে ৯ম থেকে ১২তম গ্রেডে ৫৯ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: সহকারী প্রকৌশলী (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদসংখ্যা: ২২
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্রকৌশল বা তড়িৎকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি অথবা উল্লিখিত বিষয়ে অ্যাসোসিয়েট মেম্বার অব দ্য ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্সের (এএমআইই) সেকশন ‘এ’ ও ‘বি’ পরীক্ষায় পাস হতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড, এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

Celebrating novo mobile

২. পদের নাম: গবেষণা কর্মকর্তা (অর্থনীতি)
পদসংখ্যা:
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: জিওলজিস্ট
পদসংখ্যা:
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূতত্ত্ব বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৪.  পদের নাম: উপসহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ)
পদসংখ্যা: ১৫
যোগ্যতা: স্বীকৃত প্রতিষ্ঠান বা ইনস্টিটিউট থেকে যন্ত্রকৌশল, তড়িৎকৌশল বা শক্তিকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। এমএস ওয়ার্ড, এক্সেলসহ কম্পিউটার চালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৫. পদের নাম: সহকারী রাজস্ব কর্মকর্তা
পদসংখ্যা: ১৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ সার্ভে ও সেটেলমেন্টের কাজে অন্যূন দুই বছরের বাস্তব কর্ম–অভিজ্ঞতা। অথবা কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন সার্ভে টেকনোলজি পাসসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন দুই বছরের বাস্তব কর্ম–অভিজ্ঞতা।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

বয়সসীমা
২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনি প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের পানি উন্নয়ন বোর্ডের অনলাইন রিক্রুটমেন্ট পোর্টালের এই লিংকে লগইন করে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য, আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত নিয়মাবলি এই পোর্টালে পাওয়া যাবে। প্রয়োজনে অফিস চলাকালে হটলাইন নম্বরে (০২-২২২২৩০৩০৩) যোগাযোগ করা যাবে।

আবেদন ফি
প্রার্থীদের অনলাইনের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৩ নম্বর পদের জন্য ৬০০ টাকা; ৪ নম্বর পদের জন্য ৫০০ টাকা ও ৫ নম্বর পদের জন্য ৩০০ টাকা পেমেন্ট করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৮ মে ২০২৩, বিকেল চারটা পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর জানতে..