October 6, 2022, 10:52 pm

ভ্রমণে এসে পাসপোর্ট ভিসা হারিয়ে বিপাকে বাংলাদেশী পর্যটক, শরণাপন্ন পুলিশের

  • Update Time : Monday, August 29, 2022
  • 19 Time View
ভ্রমণে এসে পাসপোর্ট ভিসা হারিয়ে বিপাকে বাংলাদেশী পর্যটক, শরণাপন্ন পুলিশের

DAILYPROBASH.COM

বাংলাদেশ(Bangladesh) থেকে ভ্রমণ ভিসা নিয়ে শিলিগুড়িতে এসে পাসপোর্ট হারিয়ে বিপাকে পড়েছেন দুই বাংলাদেশি নাগরিক। শনিবার বিষয়টি জানিয়ে শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। তাঁরা আশ্রয় নিয়েছেন ফুলবাড়িতে তার এক আত্মীয়ের বাড়িতে। ভারত ভ্রমণ তো দূরের কথা নিজের দেশে কিভাবে ফিরবেন সেই চিন্তায় তাদের রাতের উবে গিয়েছে। বিষয়টি খতিয়ে দেখছে শিলিগুড়ি থানার পুলিশ।

বাংলাদেশের পঞ্চগড় জেলার বোদা থানার শালবাড়ি গ্রামের বাসিন্দা রুহল আমিন ও তার যুবক ছেলে সাইদুর রহমান শুক্রবার চ্যাংড়াবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আসেন। এদিন তাঁরা হলদিবাড়িতে এক আত্মীয়ের বাড়িতে থাকেন। শনিবার দুজনেই শিলিগুড়িতে ঘুরতে আসেন। রুহুলবাবু বলেন, শিলিগুড়ির ভেনাস মোড় থেকে টোটোতে চেপে জলপাই মোড়ে নামেন। নামার পর খেয়াল করেন তাঁদের প্রয়োজনীয় নথি সহ একটি ব্যাগ নেই। ততক্ষণে ওই টোটো সেখান থেকে চলে গিয়েছে। অনেক খুঁজেও তাঁদের নথি সহ ব্যাগের খোঁজ পাননি। তাঁদের পাসপোর্ট, ভিসা, ভোটার কার্ড এবং কিছু প্রয়োজনীয় কাগজ হারিয়ে গিয়েছে বলে তিনি জানান। এদিনই শিলিগুড়ি থানায় লিখিতভাবে জানান। অগত্যা তারা ফুলবাড়ির পশ্চিম ধনতলায় পিসতুতো ভাই জাবেদ আলির বাড়িতে আশ্রয় নিয়েছেন।

তাঁরা আক্ষেপ করে বলেন, ‘শিলিগুড়ি শহর ও পাহাড়ি এলাকা খুব সুন্দর বলে তাঁরা শুনেছেন। তাই এক মাসের ভ্রমণ ভিসা নিয়ে এই প্রথম ভারতে এসেছেন। কিন্তু কিছু দেখা বা উপভোগ করার আগেই বিপদে পড়ে গেলাম। নিজের দেশে কিভাবে ফিরব তা ভেবে পাচ্ছি না। ঘটনার তদন্ত শুরু করেছে শিলিগুড়ি থানার পুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category