সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৮ পূর্বাহ্ন

১৮ মার্চ সকল মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

  • টাইম আপডেট : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ২১ কত বার দেখা হয়েছে
১৮ মার্চ সকল মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

অবৈধ আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৮ মার্চ সারা দেশের সব মহানগরে প্রতিবাদ সমাবেশ ঘোষণা করেছে বিএনপি।

আজ শনিবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এক মানববন্ধনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

Celebrating novo mobile

‘বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, চিনি ও আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, দমন-পীড়ন বন্ধ, বেগম খালেদা জিয়ারসহ কারাবন্দি নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি, জনদুর্ভোগ সৃষ্টিকারী গণবিওর&ধী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে’ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, এই অবৈধ আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৮ মার্চ সারাদেশের সকল মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সরেজমিনে দেখা গেছে, সকাল ১০টা থেকে মানববন্ধনে অংশ নিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন বিএনপির হাজার হাজার নেতাকর্মীরা। মানববন্ধনে দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আসেন দলে দলে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে ছোট-ছোট মিছিল নিয়ে আসেন। এসময় খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন তারা।

 

সরেজমিনে আরো দেখা গেছে, মানববন্ধনকে ঘিরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে কঠোর অবস্থানে ছিলেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা। কার্যালয়ের আশপাশে সাদা পোশাকে দায়িত্ব পালন করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসমাগম ঘটিয়ে যাতে কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সেজন্য সার্বিক প্রস্তুতিও নেয়া হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সস্পাদক আবদুস সালাম আজাদ, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন সোশ্যাল মিডিয়াতে..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর জানতে..